Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SUPRIYA MANDAL

Inspirational Others

3  

SUPRIYA MANDAL

Inspirational Others

"নবজন্ম"

"নবজন্ম"

2 mins
224



কী হলো, তাকাতে ভয় করছে আমার মুখের দিকে?জানো তো, আমিও ভয় পেয়েছিলাম নিজের মুখ 

আয়না-তে দেখে,

কিন্তু টাকার অভাবে পারিনি ঠিক করতে

আমার অ্যাসিডে পোড়া চেহারাটা-কে!

আর ঠিক করলেও কোনোদিন কি খুঁজে পাবো সেই পুরোনো 'আমি'-কে?

বিশ্বাস করো, শুধু বাইরের জ্বালা নয়,

আমার ভেতরটাও যে পুড়ে খাক্ হয়ে গেছে—

সে খবর আর রাখেই বা কে!

কী হলো, তাকাতে ঘেন্না করছে আমার মুখের দিকে?

খুব কেঁদেছিলাম জানো,

যেদিন বেশ্যাপাড়ায় পাচার হয়েছিলাম!

নিজেকে শেষ করে দেওয়ার কথাও ভেবেছিলাম

যে রাত্রে বাড়ি ফেরার পথে গণধর্ষিতা হয়েছিলাম!

আগের স্বামীর দেওয়া সর্বাঙ্গে কালশিটে দাগের উপহার নিয়ে বিয়ের পিঁড়িতে যখন বসেছিলাম দ্বিতীয়বার

আমারও ভয় হয়েছিলো কাউকে ভালোবাসতে

আর একবার

আমার মধ্যে ভয়ের জন্ম দিয়েছে তো তোমাদের এই রাক্ষুসে সমাজ।

বলতে পারো, কবে আসবে সেই স্বর্ণালী দিন?

সব ভয়কে উড়িয়ে দিয়ে নতুন স্বপ্ন দেখব যেদিন।




Rate this content
Log in

Similar bengali poem from Inspirational