Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Romance Fantasy Others

3  

Partha Pratim Guha Neogy

Romance Fantasy Others

কল্পনার রূপে তুমি....

কল্পনার রূপে তুমি....

1 min
316


দমকা হাওয়ায় যখন উড়ে গেলো

তোমার দ্বিবর্ন শাড়ির আঁচল-

কপালের উপর আছড়ে পড়লো

তোমার উদাসী চুল-

তোমার আত্মসমর্পণে তখন মনে হলো

তুমি যেন ঠিক একজন দেবী

মধ্যাহ্ন গগনের মধুকর অবনী। 


ঘাড়ের লাভ সাইন বাদামী তিলে

যখন তুমি তোলো কোনো বৈকালিক রাগ

তখন তোমার ভ্রুর ভাঁজে ভাঁজে

শুরু হয় গোপন প্রণয়ের কানাকানি। 


প্রিয়া তুমি

অমল প্রান্তরে কোমল ঘাসের আড়ালে -

লুকিয়ে থাকা এক হীরকখণ্ড-

সারাদিনের মায়াময় রৌদ্রের নরম আলোতে রচিত

নিবিড় নীলিমার মমতা। 


জানো কি তুমি

ভালোবাসি বলবার আগেই

ফুলের সুবাসে শুনতে পাই ভ্রমরের গুঞ্জন

খুলে যায় প্রাসাদের অক্ষম স্থবির মরচে পড়া দ্বার । 

ভালোবাসার তাপে বিবিধ ফুলের সুবাসিত 

মালার সংহতি হও-

মলিন নৈঃশব্দ্যের একক সাগরে

নিভৃত ধ্যানমগ্নতায় প্রকাশিত হও-

তুমি আমার প্রস্ফুটিত বিশুদ্ধ কমলসোহাগী

জলের বুকে জলছবি

দীপ শিখা আলোকিত ধুপসন্ধ্যার সিঁড়ি

করতলে রাত্রির, চিবুক ছোঁয়া মায়াবিনী। 


তোমার–আমার ভালোবাসায়

দূর হোক প্রেমহীনতার অন্ধকারের শাণিত বিষাদ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance