Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudip Bag

Fantasy Others

4  

Sudip Bag

Fantasy Others

খুলে দাও বন্ধন

খুলে দাও বন্ধন

1 min
23.9K


দেখতে দাও বিশ্বটাকে ছন্দে ভরা রহস্য,

জ্বলছে কেমন আকাশ নীলে তারা কোটি সহস্র ?

মিশছে কেমন রামধনুতে সাত রঙেরই প্রাণ,

কেমন করে প্লাবন সুরে ডাকছে গাঙে বান ?

কিসের সুরে ছন্দে তালে ধরা করে নৃত্য,

কোন্ মন্ত্রে কোন্ যন্ত্রে পশুরা নরের ভৃত্য ?

কোন্ সে তারার অদৃশ্য সুতে বাধা এ বিশ্ব,

কিরূপে সৃষ্টি-ধ্বংস একে অপরের শিষ্য ?

কর্দমাক্ত কোমল পাঁকে কিরূপে জন্মে পুন্ডরীক,

কিরূপে ছুটছে মানব নিরন্তর দশ দিক ?

কি বৈভবে কি আনন্দে পরিবর্তনশীল ঋতু,

রবি শশীর সৌন্দর্যে কেন ব্যস্ত রাহু কেতু ?

তাই শিথিল করো অবরোধ, মুক্ত করো বন্ধন,

দেখতে দাও বিশ্বটাকে, মেলুক পাখা মনের নয়ন।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy