Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudip Bag

Tragedy

3  

Sudip Bag

Tragedy

দুঃসময়

দুঃসময়

1 min
11.9K


ক্ষণিকের পবন দস্যু ধ্বংস মানবকুল,

বিপন্ন জীব জগৎ প্রকৃতির মহাভুল।

চোখের জল বিলীন ঝড়ের নাদে,

কন্ঠ রুদ্ধ অন্তরমহল নীরবে একলা কাঁদে।

কালের গর্ভে বিলীন হবে কি ধরা ?

নোয়ার জাহাজে বাঁচবে কি জগৎ সারা ?

যন্ত্রণার ক্ষণ শেষ হবে কখন চারিদিকে হাহাকার,

মৃত্যুসম পবনদূত মুহূর্তের দুঃস্বপ্ন জনজীবন ছারখার।


পানীয় জীবন অমৃতসম হন্যে হয়ে খোঁজে,

একফোঁটা বারি বড়ো দরকারি উপোস পেট রোজে।

কবে আসবে সময়দূত আশীর্বাদের বেশে,

তিমির ভেঙে নতুন সূর্য উঠবে রাতের শেষে ?

দুঃসময়ের হোক অবক্ষয়, আসুক নতুন ভোর,

অসময় শেষে ভালোবেসে ফুটবে ফুল আলোর।

হে ঈশ্বর, প্রার্থনা শোনো তোমার অসহায় সন্তান সন্ততির,

বাঁচাও ওদের, মুখটি তোলো ছড়াও আশার আবীর।



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy