Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Classics

5.0  

Md Bakibillah

Classics

কেন লিখি ??

কেন লিখি ??

1 min
779


না, কোন পুরস্কার অনুপ্রাণিত করে নি লিখতে,

সৃষ্টি ব্যাকুলতা ও নয় ---

মনের মধ্যে জমে থাকা কিছু অনুভূতি

প্রকাশ করতেই কলম ধরা--

কখনো ছন্দে আবার কখনো অ-ছন্দে 


গাছে ফুল ধরলে, আকাশে মেঘ করলে,

পাখি গান গাইলে, নদীর বয়ে যাওয়ার শব্দে ---

বুক জুড়ে যে উতলতার জন্ম হয়,

তাকে শব্দের জালে বেঁধে রাখতেই লিখি --- 


আবার বুভুক্ষ মানুষগুলো যখন

ছটফট করে অন্নের তরে,

কিংবা শাসকের বিরামহীন অত্যাচারে

তখনো গর্জে ওঠে কলম -----


তাছাড়া পাওয়া না পাওয়ার মাঝে

গোপন ইচ্ছাগুলো সব -

মাথাচাড়া দেয় মাঝে মাঝে --

তাই কল্পনার সুতো গেঁথে

তৈরি হয় কত কল্পগাঁথা !!


এভাবেই লিখতে লিখতে

 নেশার মতো

কেমন যেন, আসক্ত হয়ে ওঠা 

তাই লেখা ----


Rate this content
Log in

Similar bengali poem from Classics