Nikhil Mitra Thakur

Inspirational

3  

Nikhil Mitra Thakur

Inspirational

জন্মদিন স্মরণে

জন্মদিন স্মরণে

1 min
177


কাজী নজরুল জীবন প্রবাহ ধারা,

বয়ে চলেছে চরুলিয়া থেকে ঢাকা।

শৈশবের কষ্ট যে দিল দুখুমিয়া নাম,

করে অভিনয়, চায়ের দোকানে কাম।

সাম্যের কবি লিখেছো শ্যামাসঙ্গীত,

লিখেছো তুমি ইসলামী গজল গীত।

একই বৃন্তে ফুটালে তুমি দুটি ফুল,

পেল সমান সম্মান হিন্দু মুসলমান।

হাতে ধূমকেতু, কোলে শিশুতোষ,দোলে

বিদ্রোহী প্রলয়োল্লাসে দেশে আগজ্বলে।

ব্রিটিশ শাসনের ভিত উঠলো কেঁপে,

কারাবন্দী হলে তুমি পড়ে রাজরোষে।

"খুশির ঈদ" গান গেয়ে জাগালে সম্প্রীতি,

তোমার শুভ জন্মদিনে আমি প্রণতি।


Rate this content
Log in