Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

3  

AYAN DEY

Classics

গল্পে নায়িকা নেই

গল্পে নায়িকা নেই

2 mins
641


গোধূলির শেষ সূর্য ঢলে মাঠের পরে ,

কোনো মেয়ে বুঝি দাঁড়িয়ে ।

এক যুবক তা দেখে কি জানি কী হ​য়

এগোয় সেদিকে দুইপা বাড়িয়ে ।

যুবক প​ড়ন্ত আলোয় দেখে যেন

মেয়েটি নগ্না , একলা মাখছে আলো ;

আহা রূপের বন্যা যেন যায় বয়ে 

আরে তাকে যে বাসতেই হবে ভালো ।

দ্রুত এগিয়ে যায় বাহুমধ্যে করবে ,

সর্ব কামনা বাসনা দেবে ঢেলে ;

তার রূপভোগ ন​য় লুটে নেবে দুহাতে

একবার শুধু একবার কাছে পেলে ।

আহ ! একি ? এ কেমন ভ্রম হলো তার ?

এ তো সুস্থিত পোশাকে সজ্জিতা !

আরে এ যে ঝক্কি বড়ো তার জন্য

বরং নগ্নাই ভালো , এ তো পরিবৃতা !

যাক তবু যাবেই সে বাহুবদ্ধ করবে ,

শরীরের উত্তাপ মেটাতে ন​য় খাটলোই !

পোশাক হাতে সরিয়েই আসল শরীর ,

তার জন্য একটু ন​য় জোর দিলোই ।

কিন্তু ও কন্যা একঠায় প​ড়ন্ত আলোয়

কে জানে কিবা করছে ওখানে ?

ওসব ভেবে নেই তার কাজ এখন ,

ওকে পেতে যাবেই সেখানে ।

আরও কিছুদূর এগোতে যুবক

দেখে স্কার্ট পড়ে দাঁড়িয়ে মেয়ে ,

আহ ... ওফফ , একি ধোঁকা ?

যদিও পূর্ণাবৃতার চেয়ে এ ভালো

কারণ শরীরে তার কামনার পোকা ।

প্রায় ১ ঘন্টা হাঁটছে ছেলেটি 

তবুও পেলো না ছুঁতে তাকে ,

শুধু দেখে ক্ষণে রূপ রঙ

সে শুধু বদলাতে থাকে ।

বিভ্রান্ত যুবক দিশাহীন এগোয় 

খাদের নিকট দাঁড়িয়ে এবার ,

কে এই মেয়ে প্রকট হয়েছে মননে ?

রূপ বদলাচ্ছে কেন সে বারবার ?

এবার তিন নারীমূর্তি দাঁড়িয়ে ,

একজন নগ্না সম্পূর্ণ দেখে ;

একজন শাড়ী পরে পূর্ণ পরিবৃতা ,

আরেকজন স্কার্ট পরে দেখে ।

মাথায় হাত তার , পড়েছে ধাঁধায় ,

কাকে সে ধরবে বাহুমধ্যে ;

গোধূলির আলো আজ এতক্ষণ যে ?

চেহারা চিনতে পারলো তন্মধ্যে ।

আরে এ তো সেই তিনজন ,

গতবছর যাদেরকে সে ...

আর ভাবতে পারছে না কিছু !

এখন কী করবে সে ?

ওদিকে খাদের দিক থেকে 

একটি বাচ্চা স্কুল ড্রেসে ...

হা ভগবান ... একেও তো আমি ...

ভগবান জবাব দিলেন শেষে ।

" কে তুই অধম কীট ?

নিলি নাম আমার বিষাক্ত মুখে , "

ক্ষমা করো মোরে তুমি 

আঘাত করো তুমি এই বুকে ।

বাচ্চাটির দিকে তবুও সে তাকিয়ে ,

পা তার বাঁধ মানে না ,

প​ড়লো গভীরের কোলেতে ঝাঁপিয়ে

এ বিষয়ে সমাজ জানে না ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics