Madhuri Sahana

Inspirational Others

3  

Madhuri Sahana

Inspirational Others

দুখু মিয়া

দুখু মিয়া

1 min
324



যৌবনের দুরন্ত আরশি

দুখু মিয়া ।

সৃষ্টির দুরন্ত প্রেরণা, চির উন্নত শির ।

দারিদ্রতা অনাহার লাঞ্ছনা বারংবার ।

অনুভবে বিদ্রোহো ।

তীব্র মানসিক যন্ত্রণা এক সৈনিকের ।

সংযত হাতিয়ার কালি কলম ।

"ধুমকেতুর" ছটায় প্রজ্জ্বলিত অন্তর্নিহিত সত্য ।

"আগ্নীবীনার" ঝঙ্কারে "প্রলয়শিখার" বর্ণালী ।

সত্যিকারের মানব প্রেম 

রক্ত জমাট পাষাণ বেদীকে করেছে

শক্তির উৎস ।


বিষন্নতা চিত্রিত হয়েছে গূঢ় অন্বেষণে ।

দেশপ্রেমের উৎস অব্যয়কে

শব্দের রূপ‌ দেবার চেষ্টায় নেই কোনো 

মেকি ছলনা ।।

মহানিশার শেষে স্নিগ্ধ ঊষা সম

দুখু মিয়া ।।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational