Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arunava Sar

Tragedy Thriller Others

3.5  

Arunava Sar

Tragedy Thriller Others

ধূসর স্মৃতি অবলায়

ধূসর স্মৃতি অবলায়

1 min
92


বলি কী যে তারে ! ,

         উচিছে আঙিনায় , নোংরা করেছে সব !

 বাইরে বৃষ্টি , শান্ত দৃষ্টি ;

               ভিজে গেছে বাতি , ফুলের টব ।

               

 করুণা হলেও রাখা তো যায় ই 

              এ এমন আর কিতা ?!

 জন্ম যে দেয় মোদের মাঝারে

              তাতেই সে হয় কি পিতা !

               

 ঢুকলো কিকরে ভেবে দেখি যদি ,

               উঠোনের চারদিক ঘেরা , 

  এ ঘাটের কুকুর , ওপারে থাকে ,

               এদিকে এসেছে টপকে বেড়া !  

               

  কাত হয়ে এমন আছে শুয়ে যেন

                 আগে এমন দেখিনি শুতে ।

  খাওয়া হয়ে গেছে দাড়িয়ে আছি ঠায় ! 

               এখনো যাইনি হাত ধুতে!

                

 ধীরে ধীরে গোঙানির সুর এসেছিল ভেসে,

           তা দেখেই জীবটি কেরেছিল নজর,

  ঘরের এক কোণে চাটাইয়ে রেখেছিলাম ,      

            খেলে বেড়াতো ছুটে রাত - প্রহর;

             

 অঘটন এমন ঘটেনি কো যা ঘটেছে বিকেলে আজ !

  খেয়ে -দেয়ে ভেজানো দুয়ার যেই খুলেছি আনমনে,

  শূন্য উঠান , ঝড়ছে পাতা বড় বট টার তলে ,

  মাস ছয়েকের এর বাচ্ছা টিকে খুঁজেছি প্রাণপণে !

   

 চোখ গেছে ভিজে তবু খুঁজে যাই ,

           বেড়া পেরিয়ে এধার টপকে ।

  পালিয়েছে ! তার চিহ্ন যে নাই আর কোথাও !         

            কী জানি কিসের লক্ষ্যে !

             

  ফিরে সে আর আসেনিকো

          আঙিনা মুক্ত ধুলো বালি ;  

   দিয়ে গেছে স্মৃতি আর কিছু নাহি !

            রেখে গিয়েছে আমায় খালি !!


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy