Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arunava Sar

Tragedy Inspirational Children

4.0  

Arunava Sar

Tragedy Inspirational Children

লকডাউনে ঘরে আছি

লকডাউনে ঘরে আছি

1 min
206


লক ডাউনে বন্ধ হল স্কুল - কলেজ সব ,

অভ্যাস যারা করেছিল তারা তুলল গেল - গেল রব,

মনমরা হয়ে বসতে হল চুপটি করে ঘরে ,

পাছে বাইরে গেলে করোনা যদি ধরে ,

আলসে যারা ঢেঁকুর তুলে বললো "বহুত খুব",

লেপটা তুলে ড্রিম লাইটে ঘুমে দেয় ডুব ,

বাইরে যারা প্রদর্শিত হত করত নানান রূপে

তারাও আজ ঘরে বসে মুখ এঁটেছে কুলুপে ,

যারা আজ বাজার যেত , তারাও করছে এক বারে,

সবজি ওয়ালা ও দেখি ফিরছে দ্বারে দ্বারে ,

তা বলে পড়া বন্ধ নয় বাচ্ছা বড়ো সবাই পড়তে বসে,

কেউ বা বইয়ের পাতা ওল্টায় কে বা ফো নে আঙ্গুল ঘসে ,

দাবাটা এক কোণে পরে থাকে , ঝেড়ে রাখো তুলে,

আজ না হয় দুপুরে ঘুমোবো , বিকেলে খেলবো রেখো খুলে ,

নিয়ম গুলো দেখতে হবে , গেছি একটু ভুলে ,

তুমিও লাগলে ঝালিয়ে নিও বাক্স টা খুলে ,

করোনা যখন সপরিবারে ছড়াচ্ছে চারিদিকে ,

কাটবে একদিন ততদিন চুপটি করে ঘরে বসো

বাঁচাও প্রানটিকে ।



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy