Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Purnabrata kobita ghor

Classics Fantasy Inspirational

4  

Purnabrata kobita ghor

Classics Fantasy Inspirational

দেখবে সবাই তোমার আপন

দেখবে সবাই তোমার আপন

2 mins
336


মনে হয় যেন কত একা আমি

একাকীত্বের এই হাতছানি

ব্যস্ত শহরের কোলাহল মাঝে

হারিয়ে গিয়েছে আমার পৃথিবী ।

মনে হয় যেন কত দূরে আজ

হারিয়ে ফেলেছি সভ্য সমাজ

নিভে গেছে যেন জীবনের বাতি

অন্ধকার যে করছে বিরাজ ।

দূর হয়েছে সুজন সজন

কেউ তো নেই আজ আমার আপন

ঘোর কুয়াশা ঘিরছে আমায়

বলছে তোমার আসছে সমন ।

পতনের এই চলতি পথে

জীবন যখন কাঠগোড়াতে

ফিরতে আবার চাইছে আলোয়

অন্ধকারের শিকল কেটে ।

মোহ মায়া হল নেশা

নয়তো সেজে যে ভালোবাসা

পরো যদি তার কবলে

পাবে শুধু যে হতাশা ।

আলোর জীবন আধার হবে

ডাকবে না কেউ তোমায় কাছে

থাকবে পড়ে একা তুমি

অন্ধকারের দূর আধারে ।

তাই সময় বলে শোনো আজি

হৃদয় রাখো সদাই খালি

উন্মুক্ত করো জীবন

দেখবে সবাই তোমার আপন ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics