Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

2  

AYAN DEY

Classics

ছুঁয়ে দেখাই যেত

ছুঁয়ে দেখাই যেত

1 min
521


সিঁদুরে গোধুলির আঁচে ডোমের ছেলেটা

ঘুরছিল ঘাটের গায়ে ;

ঘাট হতে উঠে আসে সুন্দরী এক ,

চলে ছেলেটি যেন সম্মোহিত হয়ে ।

কাঠক​য়লার জীবনে মৃত ছাড়া নারী দেখেনি ,

মেয়েটি নিরাভরণ হলো ক্রমে ;

অঙ্গ হতে নেমে গেলো যেই বসনের শেষ ...

একি এ কে ? যুবক চলিছে কোন ভ্রমে ।

চিতার বুকে যেন মেয়েটি জ্যান্ত ,

আগুনের শিখাগুলো যেন তার শরীর ছিঁড়ে ...

" ও মনাখুড়োর পোলা ... হও শান্ত ,

ওদিকে যাচ্ছো কোথায় মরণের ভিড়ে । "

চুল্লির ঠিক সামনে চলে এসেছিলো ছেলেটা ,

শুনেছিলো ও কোনো পতিতার লাস ;

আজ ভোরেই ঘাট থেকে মিলেছে ,

পুলিশেই দিয়েছে তার পরিচ​য় , কোথায় তার বাস?


Rate this content
Log in

Similar bengali poem from Classics