STORYMIRROR

DR.GAUTAM MANNA

Romance Classics Children

4  

DR.GAUTAM MANNA

Romance Classics Children

বৃক্ষ বলে ডাঃ গৌতম মান্না

বৃক্ষ বলে ডাঃ গৌতম মান্না

1 min
14


কবিতা, বৃক্ষ বলে 


ধরনীর ওপরে যে বৃক্ষ 

      বৃক্ষের প’রে অবকাশ 

কেউ কখনো ভেবে দেখেছো কি?

       জীবনের সবাকাশ!

গ্ৰীষ্ম কালেতে পাই না জল 

       বর্ষাতে হই যে কোমল।

শরৎ এসেছে ছিন্ন মেঘের

           ঘনঘটায় তখন,

হেমন্ত আসবে বলে 

        মানসিক অবসাদের ভুলে।

শীতে কুঁড়িতে মুকুল ঝরে 

        মন কি না, কী যে করে!

বসন্ত, বিলাপ করে,

       মনে ফুরফুরে হাওয়া ওড়ে।।



Rate this content
Log in

Similar bengali poem from Romance