Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DR.GAUTAM MANNA

Action Thriller Others

3  

DR.GAUTAM MANNA

Action Thriller Others

কবিতা, মান সম্মান ডাঃ গৌতম মান্না

কবিতা, মান সম্মান ডাঃ গৌতম মান্না

1 min
4



তোমাদের রয়েছে কতো শত সম্মান 

আমাদের মধ্যে নেই কোন অভিমান,

রয়েছে শুধুই বুক ভরা অভিযান ।

পথে রয়েছে কত শত শত সম্মান…

জাতির জাতিদের মধ্যে কি গুন মান ?

দেওয়া থাকে না কোন ওদের সম্মান ।

 শুধুই আছে চাওয়া পাওয়ার গান…

সমস্ত জাতিগণকে করে অসম্মান ।

পৃথিবী আজও ঘুরছে আবহমান

আমরা পৃথিবীতে শুধু নীরব যান ,

চালাকির দ্বারায় হয় না কোন মান

পাছে পড়িবে ধরা রবে মরনে বাণ !

আজকের দিনে পুঁথির নেই সম্মান

আছে শুধু জগতের মোড়লের মান,

অশিক্ষিতের মাথায় কতো গুনগান।

রং লেগেছে জাতির জাতের ধনো ধান

জানো নাকো ওদের কোথায় অপমান ।

শূন্য দেওয়াল পূর্ণ হবে মানে মান…

দুঃখ শুধুই জাতির জাতীয় সম্মান

থাকবে শুধু মেরুদন্ডের গুনগান ।।



Rate this content
Log in

Similar bengali poem from Action