Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Tragedy Action

4  

Paula Bhowmik

Tragedy Action

ডিমের পাহাড়

ডিমের পাহাড়

1 min
186


দেখতে সবুজ, অনেকটা যেন পঙ্গপালের মতো, 

পরশু এক ম্যানটিস এসে বসেছিল জানালায়। 

ভালো করে চেয়ে দেখি খুদে খুদে হলদে রঙের ডিম, 

পেড়ে চলেছে একমনে নেটের পর্দা টায়।

মোবাইল হাতে পেয়ে হয়েছে তো নেশা ছবি তোলার,

দেখতে দেখতে কিছুক্ষণেই হলো এক ডিমের পাহাড়।

খুব কাছে গিয়ে করে চলেছি ভিডিও রেকর্ডিং, 

হঠাৎ ঘাড় ঘুরিয়ে বললো সে আমাকে,

বুদ্ধি কি কমে যাচ্ছে দিন কে দিন?

ছবি তুলতে গিয়ে কেন করছো মেনটাল ডিসটার্ব?

মানুষের কান্ড কারখানা দেখে হয় মনটা খারাপ।

একটা গুরুত্বপূর্ণ কাজ,তার ওপর কনফিডেনশিয়াল,

সব কিছুই কি দুনিয়ার কাছে করতে হবে এক্সপোজ?

ছবি তোলার নেশায় বুঁদ হয়ে হারিয়ে গেছে আক্কেল ! 

নেই কোনো বিবেচনা ? সবকিছুকেই ভাবো খেল্ ? 

সন্তান জন্ম দিতে গিয়ে কত স্মৃতিই না জেগে উঠছে, 

ওদের বাবা তো এজন্যে নিজের প্রাণটুকুও দিয়েছে। 

হ্যাঁ দোষ হয়তো আমারই, মেরে ফেলেছি ভুল করে, 

কিন্তু পরে কষ্ট হয়েছে, মনটা এখনও কেমন করে। 

তবু ভবিষ্যতের সন্তানদের কথা ভেবে বুক বেঁধেছি, 

বহু যত্নে এই ডিম গুলোকে পুষ্টি জুগিয়েছি। 

দেখেইছো যখন, এবার ওদের রক্ষার দায়িত্ব তোমার, 

তোমার হেফাজতে রেখে গেলাম এই ডিমের পাহাড়। 

বলেই ম্যানটিস টা চলে গেল উড়ে ঘরের বাইরে, 

বাঃ বেশ মজা তো! তাইরে নাইরে নাইরে!!! 

মাথায় বোঝা চাপিয়ে দিব্যি চলে গেল ঘর ছেড়ে ? 

বাড়িতে আছে আরশোলা,টিকটিকি,মাকড়শা,ইঁদুর! 

কখন কার চোখে পড়ে যায়____!

ভাল্লাগেনা দুর !


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy