Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Comedy Romance Inspirational

3  

Paula Bhowmik

Comedy Romance Inspirational

সুড়সুড়ি

সুড়সুড়ি

1 min
5


প্রেম কাকে বলে সেটা তো আগে বোঝা চাই,

প্রেমে দাগা খেলেই লোকে যে বলে প্রেম নেই !

ফুল, পাখি, গাছ, লতা, পাতা, নদী, পাহাড়, সমুদ্দুর,

এসব ভাল লাগলেই সে নাকি প্রকৃতি প্রেমিক, দূর !

প্রকৃত প্রেম আর প্রকৃত প্রেমিক নিয়ে ভাবতে গেলে,

ব্যাপারটা আমার মনে হয় যেন, বড়ই গোলমেলে !

গল্প আর কবিতা দুটোই একসাথে ভালোবাসলে ?

কেমন হবে মানুষটিকে দ্বিচারিতার বদনাম দিলে !

কবিতার শ্রেনী বিন্যাস, কবিতার জাতের বিচার !

প্রেমের কবিতা, বিরহের কবিতা, মজার ছড়া,

ভয়ের কবিতা, কবিতা বিদ্রোহের, অথবা যুদ্ধের !

আরো কত শত বিষয়েই না কবিতা লেখেন কবিরা !

অনেকে আবার কবিতা লেখেন‌ প্রেমে পড়লেই....

ইচ্ছে করে যে এমন করেন তা কিন্তু নয় মোটেই !

কবিতা পাওয়া বলে একটা ব্যাপার আছে মনে হয়,

জানা নেই কখন, কিভাবে যে কথার সুড়সুড়ি হয় !

তখন কবিতা না লিখে কবির আছে কোনো উপায়!

পেট টি ফেটে দম যে তাঁর বেরিয়ে যেতে চায় প্রায় !


Rate this content
Log in

Similar bengali poem from Comedy