Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sujata Ganguly Sen

Comedy Drama Fantasy

3  

Sujata Ganguly Sen

Comedy Drama Fantasy

মা দুর্গার বাক্স

মা দুর্গার বাক্স

1 min
226


কৈলাশে আজ বেজায় হুলুস্থূল, মা দুর্গার বাক্সখানা উধাও বিলকুল !

বাক্স বোঝাই ছিল মায়ের হাজার রকম বস্ত্র,

সেই সঙ্গেই রাখা ছিল হরেক রকম অস্ত্র|

আশ্বিন মাস শুরু হল,যেতে হবে বঙ্গে -

অস্ত্রশস্ত্র,জিনিসপত্র নিতে হবে সঙ্গে|

মা দুর্গা - মাথায় দিলেন হাত ,

বাপেরবাড়ি যাওয়া এবার ক্যানসেল নির্ঘাত|


বিয়ের সময় মা মেনকা দিলেন হাজার বস্ত্র

সেই সঙ্গেই গড়িয়ে দিলেন হরেক রকম অস্ত্র -

হিমালয়ের ইঞ্জিনিয়ার,বিরল ধাতু কিনে,

বানিয়েছিলেন সেসব অস্ত্র,স্পেশাল ডিজাইনে|

অস্ত্র এবং বস্ত্র ছাড়া গেলে মায়ের কাছে -

সবাই জানে কপালে মোর ঘোর দুর্ভোগ আছে|

মা বলবেন - কৈলাশকে এবার ছাড়ো নাকো,

শিব কে তুমি ডিভোর্স দিয়ে,আমার কাছেই থাকো|

ছেলেমেয়েদের পাঠিয়ে দেব আর্মির ইশকুলে ;

জেনারেলের পদটা আমি রেখেছিলাম তুলে -

তোমার জন্যে,জয়েন করো এবার -

পূর্ণ করো মনের ইচ্ছে,আমার এবং বাবার|


মা ভাবেন - কাজকর্ম নেইকো আমার মোটে,

রান্নাবান্না,ঘরকন্না - করেই জীবন কাটে|

কৈলাশের লোককেশনটা ভুলেই গেছেন তিনি -

আশেপাশে ঘুরে বেড়ায় যেসব জাদুমনি -

তাদের আমি হাড়েহাড়েই চিনি ;

পড়শী দেশের দত্যিদানো ,নানান ইন্সটিগেশন -

সামাল দিতে চালাই আমি কোভার্ট অপারেশন|


হেনকালে প্রবেশিলেন লক্ষি এবং স্বরো 

স্বরো বলে - ও মা,তুমি টেনশান মৎ করো|

দুর্গাদেবী ডুকরে ওঠেন - স্বরস্বতী ওরে -

মায়ের কাছে এবার আমি যাবো কেমন করে?

অস্ত্র ভরা বাক্স আমার বোধয় গেছে চুরি -

সেসব ছাড়া দিদার বাড়ি যাবো কেমন করি?


লক্ষি বলে - ও মা,তুমি ভেবোনাকো মোটে ,

বাক্স তোমার কাল বেচেছি - ইন্টারনেটে |

এন্টিক পিস,তাই বাক্সের দাম পেয়েছি ভাল -

দেখতে সেটা যতই না হোক কালো |

অস্ত্র-বস্ত্র তুলে দিয়েছি চিলেকোঠার তাকে -

সময় করে গুছিয়ে দেব সেসব,যাবার আগে|


আজ,অন লাইনে মডার্ন ব্যাগ করেছি অর্ডার -

নীরজ চোপড়া যেমন ব্যাগে বর্ষা রাখে তার|



Rate this content
Log in

Similar bengali poem from Comedy