Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Drama Inspirational Thriller

3  

Paula Bhowmik

Drama Inspirational Thriller

আড়ি

আড়ি

1 min
3


ফুল ভালবাসত সে,আমার ভেতরে যে মেয়েটা ছিল,

সব রকমের ফুল, এমনকি অবাঞ্ছিত সেই ঘেঁটু ফুল!

আকন্দ ফুলের ভেতরের অংশ দিয়ে মালা তৈরি,

হাতে-গলায়-বাজুতে সে মালা পরে, যেন এক পরি !

পারলেই কিনত যখন তখন রজনীগন্ধার স্টিক,

টেবিলে সাজালেই মন ভাল, গন্ধটা ঘরে থাকুক।

আরো বড় হতে হতে ক্রমে অনেক কিছুই দেখলাম !

বিয়ে বাড়িতে সাজানো থেকে শুরু করে শ্রাদ্ধ বাড়ি!

স্মৃতির ভিড়ে গিজ গিজ করছে ঐ সুগন্ধ, কি করি !

একমাত্র রজনীগন্ধা ফুলের সাথেই আমার আড়ি ।

রুমফ্রেশনারেও এ গন্ধটা ভাল লাগে না আজকাল।

গন্ধটা নাকে গেলেই কেমন যেন বিষাদ ঘিরে ধরে,

কিছু কিছু প্রিয় মানুষের কথা সহজেই মনে পড়ে ।

যদিও আজকালকার রজনীগন্ধায় তেমন গন্ধ নেই,

তবে মৃত্যু কেন যে মনে আসে রজনীগন্ধা দেখলেই !



Rate this content
Log in

Similar bengali poem from Drama