Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Suramita Chakraborty

Drama Tragedy

4.0  

Suramita Chakraborty

Drama Tragedy

~শূন্যতা~

~শূন্যতা~

1 min
4.3K


তুমি ভাবো আমি নিঃস্ব, রিক্ত, তাই অপমান করা যায়?

আমার ভালোবাসা দূর্বলতা? তাই আঘাত হানা যায়?

তুমি ভাবো তুমি একাই অহংকারী, ঔদ্ধত্যের অধিকারী?

তাই অন্যকে ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া যায়?


অহংকার কিসে হয়? ফর্সা রঙে? সমৃদ্ধির রসাস্বাদনে?

প্রতিভার সমাদরে? নাকি দম্ভ ও ঔদ্ধত্বের আস্ফালনে?

মানুষকে ছোট করার নৈপুন্যে? অভদ্রতার প্রতিফলনে?

নাকি মনুষ্যত্ব, বিবেক আর মূল্যবোধের উন্মোচনে?


নিঃস্ব আমি নই, আমার অহংকার আমার ভদ্রতা আর মনুষ্যত্ব,

আমার আবেগপ্রবণ নরম মন, যেখানে ঠাঁই পায়না ঔদ্ধত্য।

ভাবছো তুমি জিতে গেছো? ভাবছো পাল্টা আঘাত হানা কঠিন?

তোমাকে কে আঘাত করবে? তুমি তো আবেগ অনুভূতিহীন।


ভাবছো ভেঙে গুঁড়িয়ে গেছি, পুড়ে গেছি এই দহনে, আর কিচ্ছু বাকি নেই?

নিঃস্ব তো তুমি, অনেকের ভিড়েও একা, তোমার হৃদয়ের গহীনে ভালোবাসা বেঁচে নেই।



Rate this content
Log in

More bengali poem from Suramita Chakraborty