Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Classics

3  

Anirban Das

Classics

বিসর্জন

বিসর্জন

1 min
929


একটা ঘরের খুব স্বপ্ন ছিলো 

চোখের তীক্ষ্ণতায় আকাশের বুকে এক পৃথিবী আলো জমিয়ে রেখেছি 

অজান্তেই তোমার কবিতায় আমি হারিয়েছি বারবার 

দেয়ালের ওপারে হয়তো তুমি জীবাশ্ম, নাহলে অন্য কিছু ! 


শুনেছি কাল ভোর রাতে, কিছু শান্ত পাখিদের বাসা ভেঙেছে 

জলের জল হারিয়েছে , মাটির কাদা ! 


ওসব ওদেরই মানায় , 

কিন্তু যে ফুলের স্পর্শে মানুষ পাগল হয় 

যে ছোঁয়ায় ভালোবাসা গাঢ় হয় , মৃত্যু পিছিয়ে যায় 

আমি সেই বিশাল জনসমুদ্রের ঢেউ ! 


হয়তো শুধুই তোমার কবি ! 


হয়তো সাইক্লোন এসেছে নীল রৌদ্রের বিছানায় 

অসম্ভব ভাবেই হয়তো কোনো লজ্জা মিশেছে -

আস্থার ট্রাম লাইন ছুঁয়ে , থার্মোমিটার জড়িয়ে ! 


আমারও তো জ্বর হয় ! 


এই তো দিন কয়েক আগেই -

ওপাড়ার মানুষটা হঠাৎ পালিয়েছে !

আমি সবে সবে প্রেমের দুই বছর ! 

সকাল সন্ধ্যে শুধুই , ভালোবাসি আর ভালোবাসি ... 


জানো , আমারও ইচ্ছে হয় ! 


শুনেছি কাল সকালের প্রথম ট্রেনে একটা মানুষ কাটা পরেছে 

গোলাপের পাঁপড়ি সাজিয়ে তোমার নাম লেখায় ব্যস্ত আমি 

তুমি নিশ্চয়ই নও , তুমিও আমার প্রথম... 


আমারও তো ভয় হয় ... 


সে যাই বলো , এটাইতো আমার শেষ বিসর্জন !


Rate this content
Log in