Sourav Das

Classics

1.3  

Sourav Das

Classics

বীণাপাণি

বীণাপাণি

1 min
640


হলুদ মেখে চুপিসারে ভোরের শীতের হাতছানি

শিশির ভেজা মাটি চাই যাচ্ছি মোরা কয়জন-ই,


কিন্তু হঠাৎ মেঘলা আকাশ রোদ্দুরেতেই জল ঝড়ে

ফিরতে যে আজ হবে দেরী মন যে সুধায় পথ জুড়ে;


বই-খাতাদের ছুটি আজ শুয়ে যেন মায়ের কোলে 

শাড়ির দলের বাড়ছে ভীড় অঞ্জলিটা দেবে বলে,


এমনি ভেবেই বাগদেবীরা মুচকি হেসে চোখ বোজে

বিশ্বাসটা অটুট থাক শাড়ির ভাঁজে বা মাটির খোঁজে..


Rate this content
Log in