Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mahfujur Rahaman

Tragedy Inspirational Others

4.8  

Mahfujur Rahaman

Tragedy Inspirational Others

বিদায় ২০২০

বিদায় ২০২০

1 min
256


এবার হয়ে এলো তোমার যাত্রা শেষ ,

তবুও রয়ে যাবে তোমার স্মৃতির রেশ।

তুমি এসেছিলে যুদ্ধের মধ্য দিয়ে,

ভাইয়ের সাথে ভাইয়ের বিবাদ সঙ্গে নিয়ে।

ভূ-স্বর্গে আঁচড় কাটতেও বাকি রাখলে না,

দিল্লিতে রক্তগঙ্গা বইয়েও তুমি থামলে না।

হঠাৎই মৃত্যুভয়ে বন্ধ হলো সকল নগর ভূমি,

ছোট্ট ভাইরাস দিয়ে পৃথিবীকে ঘুম পাড়ালে তুমি।

প্রথমবার সিনেমা ছেড়ে বাড়লো খবরের চ্যানেলে ভীড়,

প্রথমবার দেশে বন্ধ হলো মসজিদ ও মন্দির।

ট্রেনের তলায় চাপা পড়ে কিংবা অপুষ্টির ডাকে,

বহু জননী হারাল তার সোনার মানিককে।

আবার হাওয়ায় বদল আনলে, আসলো সাইক্লোন,

ঝড়ের দাপটে ঘর হারালো হাজার জনগণ।

কান পেতে শুনলে তুমি কোটি লোকের হাহাকার,

লাল রঙে রঙিয়ে দিলে তোমার ক্যালেন্ডার।

পড়াশোনা সব ধরা পরল অন্তর্জালের ফাঁদে,

বুঝতে শেখালে কিভাবে গরিবরা ঘর বাঁধে!

তারকারা সব মিলিয়ে গেল অসীম আকাশের মাঝে,

কিছু স্বপ্ন হারিয়ে গেল হাজার স্বপ্নের খাঁজে।

সব মিলিয়েই তুমি ছিলে এক অনন্য,

সময় যেন থমকে ছিল কিছু সময়ের জন্য।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy