Mahfujur Rahaman

Abstract Drama Tragedy

4.0  

Mahfujur Rahaman

Abstract Drama Tragedy

উপলদ্ধি

উপলদ্ধি

1 min
228


পৃথিবী খুব অশান্ত এখন,

সেই মাতাল হাওয়ার মতো;

পৃথিবীর মানুষেরাও ব্যস্ত খুব,

সময় নেই একটা কথা বলার মতো।

বহুরূপীর মতো মানুষও আজ-

রং পাল্টায় ক্ষণে ক্ষণ;

আবহাওয়ার মতোই ব্যক্তিত্ব বদলায়,

কেউ খারাপ, কেউ বা ভালোজন।

পৃথিবী খুব বদলে গেছে প্রিয়,

নিজেকে সামলে নিয়ে সাবধানে পা ফেলো।

ইঁদুর দৌড়ে যে সবাই যোগ দিয়েছে,

আর তাতেই পৃথিবী হয়েছে এলোমেলো।

সবাই জীবন রঙিন চায়, ভালো;

কিন্তু অতিরঙিন যে মোটেই ভালো নয়,

সময়ের সাথে নিজেকে মানিয়ে নিও প্রিয়,,

কিন্তু সংস্কৃতিকে ভুলে নয়।

কিছু জিনিস অল্পেতেই সাজায়,

প্রাচুর্যে মূল্য হারায়।

কিছু কথা গল্পেতেই মানায়,

বাস্তবে স্বপ্ন দেখায়।।


Rate this content
Log in