Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sriparna Sarkar

Romance Classics Fantasy

3  

Sriparna Sarkar

Romance Classics Fantasy

বেঁচে থাকা

বেঁচে থাকা

1 min
272


বেঁচে আছো? ভালো আছো তো?

কতদিন পর মনে হল তোমার কথা ,রোজকার এত কাজ সংসারের চাপে ভুলেই গেছি তোমার খোঁজ নিতে,

তুমিও তো খোঁজ নিতে পারতে ?

অবশ্য তুমি তো ওই কচি বাচ্চাটাকে নিয়ে একা ,

সাগরিকা তোমার বউ ,কবে গেছে তোমায় একা ফেলে ।

বাজারহাট ,তোমার নিজের স্কুল ,সব তোমার একার হাতে ।

আগে জান এই বসন্ত আর গ্রীষ্মের সন্ধিক্ষণে কেমন একটা গন্ধ ভেসে আসত

,এখন কেমন যেন একটা আতঙ্কের গন্ধ, মৃত্যু ঔষধ আর দুর্ভিক্ষের মিছিল,

এর মধ্যে কেমন আছো তুমি ?

রোজ মনে হয় কালকের সূর্য দেখতে পারব তো ?

দুবেলা-দুমুঠো জুটবে তো?

মাঝে মাঝে অন্তঃসত্ত্বা চিৎকার করে বলে, "আমরা বাঁচতে চাই" সত্যি বাঁচবো !

সুন্দর পৃথিবী আলো,বাতাস, ফুল সকলের সাথে বাঁচবো

হাতে হাত ধরে নয়,

হাত ছেড়ে পৃথিবীর প্রথম মানব ও মানবী আদম ও ইভ এর মত একা হয়ে।


Rate this content
Log in

Similar bengali poem from Romance