Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ankit Bhattacherjee

Romance Fantasy Others

4  

Ankit Bhattacherjee

Romance Fantasy Others

বছর সাতেক পর

বছর সাতেক পর

2 mins
467


দেখা হলো তোর সাথে

আবার বছর সাতেক পর

হয়তো তুই এখন অন্য কারো

আপন, আমি শুধুই পর

এক ঝলক দৃষ্টি খানি

যখনই খুঁজে পেলো তোকে

চারিপাশ যেন শুন্য

হয়ে ঝড় উঠলো এ বুকে

খানিক মুহূর্ত পর যখন

তুই তাকালি আমার দিকে

হঠাৎ তোর এই রঙিন উপস্থিতিতে

যেন রামধনুও হলো ফিকে

হাসিমুখে রঙিন পোশাকে যখন

দুয়ার খুলে নেমে আসলি কাছে

বুঝলাম সেই চেনা পরিচিত মিষ্টি

হাসিটা আজও একই রকম আছে

হটাৎই যেন একঝাঁক স্মৃতি

মনের আকাশ বেয়ে গেলো উড়ে

ঝাপসা হয়ে আসা কত মুহূর্ত যেন

 বৃষ্টির ফোঁটা হয়ে পড়লো ঝরে


প্রথম কত মাস শুধু ফ্যালফ্যাল করে

তাকিয়ে থাকতাম তোর মুখের দিকে

জানিস খুব ইচ্ছা হতো তোর সাথে

আলাপ করতে, কিন্তু সাহস ছিলনা বুকে

তোর সাথে কোনোদিনও কথা

হবে আমার, এই আশাটুকুও ছিল ক্ষীণ

আর প্রেম, সেতো ছেড়েই দিলাম,

একথা স্বপ্নেও ভাবিনি কোনোদিন

মনে পরে? যেদিন ল্যাবের শেষে

আমার সাথে তোর প্রথম কথা বলা

আমার দিকে চেয়ে তোর সেই

প্রথম মিষ্টি হাসি, কখনও যাবেনা ভোলা

ভালবেসে যে নামে আমায় ডাকতিস্,

মনে পরে? নামটি ছিল বড় আদুরে

চাইলেও হয়তো পারবোনা সে নাম মুছতে,

পারবোনা সেই স্বত্তাকে ঠেলতে দূরে

কত মান অভিমানের পালা

চলতো, সেই ছোট্ট ক্লাস ঘর মাঝে

তোর আদর জড়ানো কণ্ঠস্বর

যেন আজও বুকের মধ্যে বাজে

মনে পড়ে ? সিঁড়িতে দাঁড়িয়ে

দুজনে প্রথম বার হাত ধরা

ক্লাস চলাকালীন তোর দুষ্টু

চাহনি আর ফ্লাইং কিস ছোড়া

মনে পড়ে? ক্লাস ঘরে আমার জীবনের

প্রথম চুম্বন যখন তোর নরম গালে

তারপর দুজনেরই মুখখানা যেন

লজ্জার রং মেখেছিলো সিঁদুরে লালে

প্রতিদিনের একঘেয়েমি

পড়াশোনায় ব্যস্ত থাকা জীবনে

তোকে এক ঝলক দেখতে

 পাওয়ার আনন্দ, শান্তি দিত মনে

প্রতিদিন ভাবতাম শুধু, কখন লাল পাড়

আর সাদা শাড়ি পরে আসবি তুই ক্লাস ঘরে

কখনও এসেছিস, আবার কত সময়ই

দিয়েছিস ফাঁকি, অপেক্ষাগুলো আজও যাইনি মরে



সেই প্রেমের প্রতিচ্ছবি কোনো এক

অজ্ঞাত কারণে ধীরে ধীরে হয়ে উঠলো ঘোলাটে

সম্পর্কের বাঁধন হালকা হয়ে পৃষ্ঠা গুলো

উড়ে গেলো, আমি শুধু চেয়ে রইলাম মলাটে

কতটা সময় করে ফেললাম পার,

তোর সাথে একটিবার কথা বলার অপেক্ষায়

হয়তো এটাই প্রেম, যার আসল সুখ

লুকিয়ে থাকে ধৈর্যের চরম পরীক্ষায়

দেখা হলো তোর সাথে

আবার বছর সাতেক পর

হাসি মুখে দেখলি বটে,

জানতে চাইলিনা মোর খবর

“কেমন আছিস তুই?” - উত্তরে শুধু

বললি “ভালো”; কিছুটা নীরবতা তারপর

জিজ্ঞাসাও করলিনা কেমন আছি আমি,

কেমন কেটেছে এত গুলো বছর

“আসলাম”- বলে যখন বিদায় জানালাম,

 তুইও উল্টো পথে দিলি রওনা

হয়তো এতটা সময় পেরিয়ে এসে,

তোর ওই হাসি টুকুই ছিল মোর পাওনা

তখনও তুই থাকবি মোর আপন,

যখন আমার স্মৃতি তোর মন থেকে মুছে যাবে

তবুও এই আশাতেই থাকবো,

বছর সাতেক পর আবার হয়তো তোর সাথে দেখা হবে...


Rate this content
Log in

Similar bengali poem from Romance