Ankit Bhattacherjee

Abstract Drama Inspirational

3  

Ankit Bhattacherjee

Abstract Drama Inspirational

জীবন সন্ধানে

জীবন সন্ধানে

1 min
221


জীবন মানেই কি শুধু কিছু সম্পর্কের বন্ধন ?

ভরসা আর বিশ্বাসের ভাঙাগড়া আর ভালোবাসার টানাপোড়ন ?

জীবন মানে কি শুধুই অতীতের স্মৃতিটুকু আঁকড়ে থাকা ?

কঠোর বর্তমানে দাঁড়িয়ে শুধুই অনিশ্চিত ভবিষ্যতের স্বপ্ন আঁকা ?

জীবন মানে কি শুধুই প্রতিষ্ঠা পাওয়ার লড়াইয়ে ছুটে চলা ?

নিজ নিজ সুখ দুঃখ, রাগ অভিমান, কিংবা চাওয়া পাওয়ার গল্প বলা ?

জীবন মানে কি শুধুই সুখের সন্ধানে যাত্রা পথে উদ্দেশ্যহীন পথিক ?

হিংসা, ক্ষোভ আর লোভের সাগরে ভাসমান দিকভ্রষ্ট নাবিক ?

জীবন মানে কি শুধুই লাভ আর ক্ষতির হিসেব কষা ?

জন্ম আর মৃত্যুর গন্ডি মাঝে, শুধুই কি ওঠা বসা ?


হয়তো জীবন মানে অদেখাকে চেনা আর অজানাকে জানার আহ্বান

আঁকা বাঁকা পথে চলতে গিয়ে অস্তিত্বের ধাঁধাঁর সমাধান

হয়তো জীবন মানে সামান্য প্রাপ্তির আনন্দ আর অনেকটা হারানোর বেদনা

কোনটা সঠিক, কোনটা ভুল এই দ্বন্দ্ব মাঝে নিখুঁত বিচার বিবেচনা

জীবন হয়তো এক মরুভূমি, যার চলার পথে শুধুই বিভীষিকা

অপেক্ষারত পথিক সাধনার শেষে খুঁজে চলে শুধুই মরীচিকা

হয়ত জীবন মানে অলীক সুখের সন্ধানে, কঠোর বাস্তবের পথে পদার্পণ

 কিছুটা অতীত আর কিছুটা বর্তমানের আলিঙ্গনে ভবিষ্যতের অনুরণন

জীবন হয়তো বড়ই জটিল, এক অনিশ্চিয়তার যাত্রা

জীবনই হয়ত শ্রেষ্ঠ আশীর্বাদ, প্রলয় শেষে সৃষ্টির এক ঐশ্বরিক বার্তা


Rate this content
Log in