Sudipta Chowdhury

Tragedy

3.4  

Sudipta Chowdhury

Tragedy

“অপূর্ণ ইচ্ছে”

“অপূর্ণ ইচ্ছে”

1 min
113



বড় স্বার্থপর আমি; ছুটেছিলাম শুধুই টাকার পেছনে।

কোনদিন করিনি মূল্যায়ন তোমার অনুভূতির;

ভাবিনি আমার অনুপস্থিতি তোমায় কষ্ট দেয়!

আমায় ভালবেসে সবকিছু নিয়েছিলে মেনে;কোনদিন করোনি প্রতিবাদ।

তোমার হঠাৎ মৃত্যু আমার স্বার্থপরতাকে দুমড়ে মুচড়ে দিয়েছিল।

সেইদিন ছিল তোমার জন্মদিন!

কোনদিন মুখ ফুটে বলোনি তোমার ইচ্ছের কথা।

সেইদিন আমায় বলেছিলে "আমার জন্য রজনীগন্ধার মালা এনো"।

আমি মুখ ঝামটা মেরে বলেছিলাম "পারলে আনবো"।

অফিস শেষে যথারীতি গিয়েছিলাম ভুলে।

প্রায় দশমিনিট আমার গাড়িটি ছিল দাঁড়িয়ে সিগনালে।

হঠাৎ আমার গাড়ির সামনে এক ফুল বিক্রেতা এসে বললো-

"স্যার আপার লাইগা ফুল লইয়া যান"।

কি মনে করে সেইদিন কিনেছিলাম ফুল;

হয়তো তোমার নিথর দেহে দিবো বলে।

যেইনা গাড়ি থামলো গেটের কাছে; দেখলাম লোকের সমাগম।

ফরিদ এসে বললো "ভাইয়া ভাবি আর নেই";

মুহূর্তেই বুকের ভেতরটা হাহাকার করে উঠলো!

গিয়ে দেখলাম তোমার নিথর দেহটি সাদা কাপড়ে ঢাকা।

তোমার জন্য আনা তোমারি রজনীগন্ধার মালা রাখলাম তোমার নিথর দেহে।

কাপড়টি উঠিয়ে দেখলাম তোমার মায়ামাখা মুখ!

তোমার শেষ ইচ্ছে পূরণ হলেও "অপূর্ণ ইচ্ছে" হয়েই থাকবে সারাজীবন।

মাধবীলতা!!!

তুমি ওই পাড়ে বসে আমায় করো ক্ষমা আর প্রাণভরে দেখো-

তোমার চাওয়া রজনীগন্ধার মালা! 



Rate this content
Log in