Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Romance Classics

4  

Ratnadeep Pramanik

Romance Classics

অপেক্ষা

অপেক্ষা

1 min
401


দেখা হবে হাজার শতাব্দী পরে –

এক ময়লা ক্লান্ত সন্ধ্যে শিশিরের দেশে!

তুমি মেখে থাকবে সূর্যাস্তের ভেজা গন্ধ;

গায়ে তোমার গাঢ় শ্যাওলা থাকবে লেগে|

আমার পরনে হিমের মোটা চাদর,

আর দূরত্বের কালো রং!

ইঙ্গিতে-আকারে কথা বলবো দুজনেই;

ঠোঁটের বাঁকে ম্লান হাসি|

লজ্জার আঁকাবাঁকা রেখা;

নীরবতায়, নিঃশব্দে চেয়ে বহুক্ষণ ধরে –

কয়েকশো শতাব্দী ধরে না-দেখা,

সেই ভীষণ চেনা নারীকে!

দেখা হয়নি, হয়না, অথবা হবে না আর কোনোদিনই!

কালো ঢেউয়ের চুলে তরঙ্গ,

আমি ভিজবো সেই জোয়ারে|

জ্বর বাধাবো, ঠান্ডা লাগাবো ভীষণ;

অভিমানের প্রাক্তন খেলায় মেতে থাকবো!

রাতের কালো রঙ দিয়ে এঁকে দেব কাজল,

পাথরের বুকে যেভাবে শ্যাওলা আঁকে শতাব্দীর অপেক্ষা!

আরও অন্ধকার হলে, একসাথে –

হারিয়ে যাবো এক নিভৃত সভ্যতায়|

নতুন করে শুরু হবে আবার,

কয়েক শতাব্দীর অপেক্ষা, প্রিয়তমা!

#lovelanguage


Rate this content
Log in

Similar bengali poem from Romance