Debasmita Ray Das

Drama

5.0  

Debasmita Ray Das

Drama

অনুরনন

অনুরনন

1 min
923


সুরের হাওয়া যেন পাল তোলে নিরুদ্দেশে

মন শোনে তারই অনুরনন

শরীর সে তো নিমিত্ত মাত্র

শিরায় শিরায় ছন্দে মাতন।


দিবা নিশারই আর এক রূপ

নিশিযাপন অন্তে সে চুপ

বেদনা সুখেরই আর এক নাম

ভালোবাসা চোকায় তার দাম।


শব্দ সেজে ওঠে কাব্যে ছন্দে

ভাবের পরিভাষা তার রন্ধ্রে রন্ধ্রে

মৃত্যু সে তো জীবনেরই এক রূপ

শান্তি বেঁচে থাকার অগ্রদূত।


সবশেষে জগৎপতি কাম্য

তিনিই বিশ্বাস তিনিই ধর্ম

মুছে যাবে যতো কষ্ট যতো বিষাদ

প্রাপ্তিলাভ বেঁচে থাকার নতুন আস্বাদ।।



Rate this content
Log in

Similar bengali poem from Drama