Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debahuti Bhattacharya

Drama

4.6  

Debahuti Bhattacharya

Drama

নস্টালজিক

নস্টালজিক

1 min
2.9K


নস্টালজিক সুরে আমি ভাসাই এক তরী,

মনে পরে যায় অনেক গল্প​, অনেক বাহাদুরি।

বাস ভাড়া ছিল ২.৫০ টাকার, আবার ২.৫ তলার বাস,

গাড়িগুলো ছুঁয়ে যেত ম​য়দানের ঘাস ।


ঘোড়ারগাড়ির শব্দে আমার মনেতে শিহরণ, টানা রিক্সার আওয়াজটা যে লাগত দারুন ।

১ টাকাতে তখনও মিলত ঠোঙা ভরা ঝালমুরি,

ছুটির দিনে, মিঠে দুপুরে, আকাশে রঙিন ঘুড়ি।

বাঙালীর যৌবন থেকে হারিয়েছে বিকেলবেলা,

পাড়ার মোড়ে লুপ্ত হ​য়েছে ছেলেবেলার খেলা।


দিনগুলো যে ভালই ছিল নস্টালজিক সুরে,

আজ শুধুই স্মৃতিতে মোড়া খামগুলো বহুদূরে।

আমরা উপভোগ করতাম সেই সুগন্ধে মাখা রাত,

ভোরবেলার আমেজটা বেশ , মিলত প্রচুর হাত।


রকে বসে ভিড় জমাতো নবীন - প্রবীন দল ,

ইয়ুথ গল্পে মাতাল হ​য়ে উঠত কোলাহল ।


আলুকাবলি কিনতাম আমি ছুটি হওয়ার পরে,

২ টাকাতে দিত ঠেসে , ১ মুঠো ভরে।


রবিবারের খুশির দিনে , মহাভারত - খাসখবর,

বারেবারে উঠত ঢেউ ফুটবলের বহর ।


এলার্ম ঘ​ড়ির ডাকে উঠে মহাল​য়ার গান, আজও আমার হেসে কেঁদে ওঠে নস্টালজিক প্রাণ।



Rate this content
Log in