Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debahuti Bhattacharya

Abstract

3  

Debahuti Bhattacharya

Abstract

সোনার শিকল

সোনার শিকল

1 min
2.0K


আছে পাশ ফেল , ক্লান্ত বিকেল ,

অগছাল জীব্ন কাঁদায় ।


একলা দুপুর , গাইছে যে সুর ,

প্লাবনে হিয়ার তরী ভাসাই ।


আমার বাগিচাতে , প্রজাপতির খেলা ,

নেই কথা সারা বেলা , অবিরাম অবহেলা


লালচে বেগুণী আভায় , সুনিবিঢ় নীল হাসে ,

সব কিছু বদলে যায় , আমার চারিপাশে ।


উথাল পাতাল , এই মহাকাল ,

নিস্চুপ যৌবন ধেয়ে কুয়াশায় ।


মুখড়া এসে মেশে অন্তরায় ,

ধোঁয়া ওঠা চেতনা স্রোতে যে ঘনায় ।


আমার আঙিনাতে স্তব্ধতা দেয় সারা ,

তাই আমি শুরু করি তুলি দিয়ে রঙ করা ।


দিন গুণি বারে বারে , তবু সাগরে বহিয়া যায় ,

অচেনা ভিড়ের মাঝে একা হাঁটিি রাস্তায় ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract