Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debahuti Bhattacharya

Abstract

3  

Debahuti Bhattacharya

Abstract

বৈচিত্র

বৈচিত্র

1 min
196


মাটি আকাশ গাইছে ভুবন, নদীতে যে লাগল প্লাবন,

সুদুর পানে চেয়ে যে রই, ঐ শোনা যায় মাভৈ মাভৈ ।

পাখি উড়ে যাবে নীল দিগন্তে, মন হোক আনমনা,

বাঁধ ভেঙে ওকে মুক্তি দাও, দিওনা যন্ত্রনা ।

পাতায় পাতায় শিশির বিন্দু মনেতে ছবি আঁকো,

প্রকৃতিকে অনুভব করতে তোমরা চোখ সরিয়ো নাকো ।

ছোট্ট কুঁড়ে ঘরে আছে ভেজা মাটির গন্ধ,

সন্ধ্যা প্রদীপ জেলে দাও দুয়ার কেন বন্ধ ?

হোক না ছোট ঘরগুলো, জীবন তো অনেক বড়ো,

এই জীবনের আনন্দগুলো সব উপভোগ করো ।

সুদিন তোমার আসবে ঠিক, হবে দুঃখের অবসান,

মায়া মমতায় মাখানো থাকবে সকল স্নিগ্ধ প্রাণ ।

মনের কোণে বাজবেনা তো বিসন্ন্ব্তার বাঁশি,

দুঃখ হেসে বলবে তোমায় এবার আমি আসি ?

সমস্ত বেদনা হয়ে যাবে ম্লান,

মায়ের কোলে শিশুরা সব শান্তিতে শয়ান ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract