Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debahuti Bhattacharya

Abstract

3  

Debahuti Bhattacharya

Abstract

ছুটি

ছুটি

1 min
114


ছুটি মানেই কবিতা লেখা কাজের ফাঁকে ফাঁকে ।

ক্লান্ত দিনের ঊষ্ণ দুপুরে পাখি ওড়ে ঝাঁকে ঝাঁকে ।

কোয়েল ফিঙে টুনটুনি আর শালিখের আনাগোনা ।

সবুজ পাতায় দোদুল হাওয়া মন হল আনমনা ।

কেমন করে আকাশ থেকে বৃষ্টি ঝড়ে পড়ে ?

এই আকাশে পাখিরা সব অনেক খেলা করে !

প্রজাপতি আর মৌমাছি বড্ড খোলামেলা ।

এই সব ভেবে ভেবে কাটল সারাবেলা ।

ইঁট কাঠ পাথড়েতে চাপা পড়ল প্রাণ।

শহরের বাড়িগুলো সব শান্তিতে শয়ান ।

কেউ কোনো কথা বলেনা চুপচাপ থাকে ।

সাহায্যের হাতটাও বাড়ায়না বহু ডাকে ।

জীবনে আছে গতি আছে দুর্বার বেগ ।

কিন্ত এই যান্ত্রিক সভ্যতা যেন কেড়ে নিয়েছে আবেগ ।

বিব্দেষ আর সংঘাত রক্তে মাখা দেহ ।

কোথায় গেল মনের ভেতর একফোঁটা স্নেহ ?

এসো আমরা একসাথে গাই ভালোবাসার গান ।

মালার মতো গেঁথে রাখি সকল স্নিগ্ধ প্রাণ ।

আনন্দের মুহূর্তে সবাইকে পরিয়ে দেব রাখী ।

হেসে খেলে বলব এবার গল্প অনেক বাকি ।

ছুটির দিনে এক হয়ে নতুন কিছু চাওয়া ।

নতুন করে নতুন ভাবে শৈশব খুঁজে পাওয়া ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract