Subrata Nandi

Classics

2  

Subrata Nandi

Classics

আন্দোলন

আন্দোলন

1 min
479


আবদ্ধ মানবাধিকার ঘরে-বাইরে, 

অযাচিত আকাঙ্ক্ষায় পুড়ছে ইচ্ছাশক্তি, 

ফিনিক্স পাখির ডানায় স্বপ্নবিলাসী মন,

চিলেকোঠার কুঠুরিতে কেন আঁধার যাপন?


কতদিন এভাবে মেনে নেবে নীরবে? 

কতদিন আর মানিয়ে নেবে নিভৃতে?

শৃঙ্খলিত মনে বাঁধনহারার মৃদু আভাস!

তৃষিত প্রাণে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস।


সময় হয়েছে ভেঙে ফেলার মানদণ্ড, 

মানবশক্তির হাতিয়ার অনিবার্য পরিণতি, 

জোটবদ্ধ শক্তি চার দেওয়ালে বিরাজমান,

ইতিহাস সাক্ষী - আন্দোলনই সমাধান।


Rate this content
Log in