Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subrata Nandi

Abstract Inspirational

3.6  

Subrata Nandi

Abstract Inspirational

নিষিদ্ধ বাতায়ন

নিষিদ্ধ বাতায়ন

1 min
269



ছন্দহীন অনুভূতির দীর্ঘশ্বাসে সাজানো স্বরলিপি,

ভেঙে পড়ছে বিশ্বাসের বুনিয়াদ,

এগিয়ে চলেছি সন্তর্পণে মুখোশের আড়ালে!

বাঁচিয়ে চলার কৌশলে অপরের সাহচর্য খুঁজি -

আজ নিঃস্ব-রিক্ত কাতর মনে চেয়ে দেখি চতুর্দিকে আতঙ্কের ছাপ!

ভয়ার্ত চোখ-মুখ, আত্মসমর্পণ দিনকে দিন বিষবাষ্পের দংশনে;

ঐকান্তিক প্রচেষ্টায় নিজেকে বাঁচিয়ে রাখি প্রলয় সৃষ্টির মাঝে,

নেই বুলেট, নেই কোনো আণবিক বোমা,

নেই কোনো উঁচু-নীচুর আসমান জমিন ফারাক!

বিকলাঙ্গ জীবনে এখন এরা অপ্রাসঙ্গিক,

ভয়ে আর বুক কেঁপে ওঠে না দাম্ভিক আস্ফালনে!

কেঁপে ওঠে নেপথ্যে মৃত্যু সহযাত্রীর সংস্পর্শতার বাতাসে!


Rate this content
Log in