Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subrata Nandi

Abstract Inspirational

1  

Subrata Nandi

Abstract Inspirational

জন্মদিন উপলক্ষ্যে

জন্মদিন উপলক্ষ্যে

1 min
385


জন্মদিন মানে শেষ থেকে শুরুর মাঝে ফ্ল্যাশব্যাকের একটি বিশেষ দিন,

উত্তরণের শরীরে আরেকটি বছর জাঁকিয়ে বসা।

কিছুটা জীবনীশক্তি হ্রাস সময়ের গ্রহণে;

আরেকটু এগিয়ে রাখা অবরোহণের সীমানায়–


এগুলো ভাবলে আমাকে অর্বাচীন বলবে লোকে,

পাগলের প্রলাপও ভাবতে পারে।

ব্যথিত মনে উপলব্ধি, আরও কমে গেল একসূত্রে গাঁথা সময়সীমার পরিমাপ।


হ্যাঁ, আজ এক বিশেষ প্রিয়জনের জন্মদিন, 

জীবনসঙ্গিনী রূপে পেয়েছি উজানে ভাসার পথে–

ন্যায়সঙ্গত কারণেই সে একান্তই আপন প্রিয়জন, 

মনের ভালোবাসার মানুষ, 

জীবন সংগ্রামের প্রতিটি পদক্ষেপে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে আমার সাথে, 

প্রকৃত প্রেম-ভালোবাসার আধার;

আঁধারের মাঝে আলোকবর্তিকার যাপনচিত্র তাঁরই বৈঠা ধরে।

অনুভবের অনুভূতির ছোঁয়ায় শান্তির আবেশ,

ভালো ছিলাম, আর থাকার অঙ্গীকারে ঋদ্ধ তাঁর নিরবচ্ছিন্ন সুনামির প্লাবনে,

অবশ্যই ভালো রাখার প্লাবন।


আজ এই বিশেষ দিনে তোমায় জানাই অনিঃশেষ শুভকামনা ও ভালোবাসা।

এভাবেই থেকো প্রতিটি মুহূর্তে আমার পাশে।


Rate this content
Log in