Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sharmistha Mukherjee

Classics Fantasy Inspirational

4  

Sharmistha Mukherjee

Classics Fantasy Inspirational

আজকের আরব্য রজনী

আজকের আরব্য রজনী

1 min
214


আমি জানি আরব্য রজনী

দুই প্রকার ভাই , 

ছোটোদের ও বড়োদের

যদিও কোনোটাই পড়ি নাই । 

ছোটবেলায় টিভিতে দেখেছি

নানান সব কাহিনী , 

আলিবাবা ও চল্লিশ চোর, আলিফ লায়লা

দৈত্য- দানব, রাজা - রাণী । 


আজকের আরব্য রজনীতে

কোনো কাল্পনিক চরিত্র নেই , 

সত্যিই রাজা-রাণী , দৈত্য- দানব সবই আছে

বাস্তব রূপেতেই । 


চারিদিকে শুধু হিংসা - প্রতিহিংসার

জলন্ত চুল্লির গনগনে আঁচ , 

মরণের পারে দাঁড়িয়ে সকলে

বাঁচার লড়াইয়ে ব্যস্ত আজ । 


রাজায় রাজায় গদির দ্বন্দ্ব

ক্ষমতা দখলের লড়াই  

চারিদিকে শুধু স্বার্থান্বেষী অর্থলোভী        

অমানুষদের ভীড় , 

খরস্রোতা নদীতে ডুবছে জনসাধারণ

পায় না খুঁজে তীর । 


দৈত - দানব আজও আছে

নিয়ে রক্ত লোলুপ দৃষ্টি , 

নর মাংস ভক্ষণের জন্য

বোধকরি হয়েছে তাদের সৃষ্টি । 


একদল আছে হায়নার দল

দূর থেকে দেয় হানা , 

নারী শরীর দেখলেই উত্তেজনা

ভোগ করতে নেই মানা । 


আজকের দিনে সর্বগ্রাসী

সবই করছে গ্রাস , 

আপদে - বিপদে , যন্ত্রনায় জর্জরিত

সকলেই পরিস্থিতির দাস । 


আবার বলি , আমার মতে

আজকের আরব্য রজনী বাস্তব সত্য, 

সত্য আরব্য রজনী কাল্পনিক বটে

তবুও অধীর চিত্ত উন্মত্ত । 


Rate this content
Log in

Similar bengali poem from Classics