Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

রসনার পরিতৃপ্তি

রসনার পরিতৃপ্তি

1 min
793


ভোজনরসিক নই গো আমি, মুখের স্বাদে খাই,

সবচেয়ে বেশি প্রিয় সুগন্ধী চালের রেসিপিটাই;

বিরিয়ানি মানেই পরিচিত নবাবি আভিজাত্য,

মাংস-আলু সহযোগে পরিবেশনার পারিপাট্য;

মনোহরা সুবাসে কতক্ষণ আর ধৈর্য ধরা যায়!

অধীর আগ্রহে থাকি পাতে পড়ার অপেক্ষায়;

মনে পড়ে, আমার দশ বছরের সেই জন্মদিন,

এর আস্বাদনে এক অভাবীর হাসিও অমলিন;

লুচি আর ঘুগনির স্বাদটা আমার ভীষণ প্রিয়,

মুখরোচক অপূর্ব খাদ্যগুলোর অনন্যতা স্বীয়;

এই স্বাদ যে নয় শুধুই রসনার ক্ষণিকের তৃপ্তি,

মনের ক্যানভাসে ভাস্বর সুবাসিত সুস্বাদু দীপ্তি;

কত রেস্তোরাঁতে খেলাম কত রকমারি প্রকল্প!

প্রিয় খাবারে মায়ের হাতের রান্নার নেই বিকল্প।


Rate this content
Log in

Similar bengali poem from Classics