Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Inspirational

4  

Anirban Das

Inspirational

ভুল সংশোধন

ভুল সংশোধন

1 min
791


নদীর পাশ থেকে কিছুটা মাটি, একটু জল - 

তুলসি তলায় এনে প্রদীপ জ্বালিয়েছিলাম ! 

ফেলে রাখা বস্ত্র কুড়িয়ে নিয়েছি ,

ভাঙা চুড়ির সাথে দু-এক ফোঁটা রক্তও রুমালে বেঁধে এনেছি ! 


আসলে সময়ের কালো রাস্তায় সব কিছু কেমন যেন পাল্টে যায়... 


বেশ তো , তোমার বিয়ে করা স্বামীর মঙ্গল হোক ! 


তবে, এ কেমন বিড়ম্বনা বলো তো ? 

তোমার কষ্টে অন্য রাস্তায় বৃষ্টি পরে , বিদ্যুৎ চমকায় 

অতিষ্ট হয়ে বন্য পাখিরা নীড়ে ফেরে, 

আশাকরি তোমারও সর্ব চেতনার বক্ষে নৌকা ভাসে... 


আচ্ছা এই ধরো যদি , তোমার স্বামীর খুব অসুখ 

বিছানায় শুয়ে শুয়ে গান শুনছে , 

ঠিক তখনই তোমার সাথে আমার প্রেম করতে ইচ্ছে হলো , 

ফোন টা কি ধরে বলবে " ব্যস্ত আছি " ! 


ধরো আমার এক্সিডেন্ট হয়েছে , আই সি ইউ তে ভর্তি 

একবারও কি আসবে না ? 


সমাজের কিছু বাজে নিয়মের জন্যে যদি তোমায় - 

রোজ শুয়ে যন্ত্রনা সহ্য করতে হয় যৌনতার , 

তাহলেও কি তাঁকে স্বামী বলে -

 সকালের সোনালী আলোয় প্রথম প্ৰণাম করবে ? 

 নাকি স্নান ঘরের জল মেখে আমাকে বুকে জড়িয়ে বলবে -


" আমার স্বামীর মঙ্গল হোক "... 


নাকি আমার দেওয়া চুম্বনে তুমি পুড়তে চাও 

ভাসতে চাও স্বাধীন ভাবে, যেভাবে বছর দশেক আগে - 

প্রথম স্বাধীন সিদ্ধান্ত নিতে পারতে , 

আর একবার ফিরে চলো সেই প্রথম বিনুনি বাঁধা স্কুল জীবনে !


ভুল সংশোধন যদি হয় ,

আমি তো আছি... 


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational