Indrani Bhattacharyya

Tragedy Classics

4.2  

Indrani Bhattacharyya

Tragedy Classics

স্বজন

স্বজন

1 min
350


-"কি আমাদের যে ভুলেই গেছিস বুবুন। কতদিন আসিস না। একবারও বুঝি মনে পড়ে না?"

-"আসবো আসবো পিসি, অফিস থেকে ছুটি পাই না তো। খুব চাপে থাকি। ছুটি পেলেই ছুট্টে চলে যাবো।"

-"ছাড়, তোর শুধু এক অজুহাত। "

-"তোমরা এসো না পিসি, সোনা দাকে নিয়ে। ছোট দিকেও কতদিন দেখিনা। ওর মেয়েটাও কত বড় হয়ে গেছে। ফেসবুকে সেদিন ওর নাচের ছবি দেখলাম। মা সেদিনও বলছিল তোমার কথা, ছোট দির কথা। আমি না নিয়ে গেলে মা'রও আর যাওয়া হয় না। দেখাও হয় না।"

-"সেই। হ্যাঁ বেবি তো ওডিসি শিখছে। দেখতে দেখতে বড় হয়ে যাচ্ছে। পড়াশোনাতেও খুব মন। বলবো ওদের তোদের কথা। সোনা তো গত মাসে নতুন কোম্পানি জয়েন করলো। জানি না সময় পাবে কিনা। তবু সোনাকে বলে দেখবো। যদি নিয়ে যায়। তোরা সাবধানে থাকিস। না আসতে পারলেও ফোন টোন করিস। তোরাও তো আমার সন্তানের মতই।"

-"নিশ্চয়ই পিসি। রাখি তবে।"

-"রাখ।"


কয়েকদিন পর।


- "হ্যালো"

-"পিসি তুমি ছুটি নিতে বলছিলে না? আমার একবারে ছুটি হয়ে গেছে।"

-"মানে? "

-" ওই কোম্পানির কস্ট কাটিং এফেক্ট আর কি। নতুন কিছু পেতে তো হবেই। তবে তার আগে তদ্দিনের জন্য মোটামুটি ছুটিই বলতে পারো। এবার যে কোনো দিন চলে যেতে পারি মাকে নিয়ে তোমার কাছে। বলো কবে যাবো?"

-"আমার তো শরীরটা তেমন ভালো নেই রে বুবুন। সোনাও রোজ থাকতে পারছে না এখন। তুই বরং আগে চাকরি বাকরি জোগাড় কর। তারপর না হলে কোনোদিন নয় সময় মত...."



Rate this content
Log in

Similar bengali story from Tragedy