Riya Singh

Tragedy

2.5  

Riya Singh

Tragedy

পিতা

পিতা

1 min
384


বাবা,,

আজ আমি চাকরি পেয়েছি জানো বাবা,তুমি না বলতে তোমার সোনাই সফল হবে ।আমি হয়েছি সফল কিন্তু এই সাফল্য অর্জন তো তুমিহীন ব‍্যর্থ ।বিশ্বাস করো,আমি তোমাকে হারাতে চাই নি ,ওরা পাত্রপক্ষ বলে সেই অধিকারে শুধু মাত্র দাবি দাওয়া পূরণ না করার জন‍্য যখন অপমান করছিলো আর তুমি মুখ বুঝে সবটুকু সহ‍্য করে দাঁড়িয়েছিলে মেয়ের বাবা বলে। সেটা দেখা আমার পক্ষে সম্ভব হয়নি তাই এগিয়ে গিয়ে প্রতিবাদ করেছিলাম। কিন্তু জানতাম না এই প্রতিবাদের ঝড় তোমাকে দূরে সরিয়ে দেবে,আমার করা প্রতিবাদের মূল্য এইভাবে শোধ করতে হবে।

তুমিই তো শিখিয়েছিলে,অন‍্যায় যে করে আর অন‍্যায় যে সহে সমান দোষী তাহলে কেন আমরা দোষী সাব্যস্ত হবো বলো??

আজ আমি পেরেছি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে ,তাদের শাস্তি দিতে কিন্তু সব পেয়েও একা আমি, মাথার উপর রাখা বিশ্বাস আর সাহসের হাতটা ধরে রাখতে পারিনি হারিয়ে ফেলেছি চিরদিনের মতো।

তবুও আমি ভেঙে পড়বো না ,একটাই লক্ষ‍্য সমাজের সকল মেয়েদের অনুপ্রেরণা হয়ে স্বাবলম্বী করে তোলা।যাতে এই পনপ্রথার বিরুদ্ধে লড়াই করতে পারে এবং কোন বাবাকে না জানো অপমান মুখ বুঝে সহ‍্য করতে না হয়।অন্তত আমার মতো পিতৃহীন না হতে হয়।আশীর্বাদ করো বাবা তোমার সোনাই যেন সফল হয়।

ইতি ,

তোমার মেয়ে


Rate this content
Log in

Similar bengali story from Tragedy