Utso Bhattacharyya

Comedy Classics Inspirational


3.5  

Utso Bhattacharyya

Comedy Classics Inspirational


অন্যরকম রঙ

অন্যরকম রঙ

1 min 422 1 min 422


আমাদের দুনিয়ার রঙগুলো তোমাদের মত নয়— অন্য রকম! তোমরা যাকে সাদা আর কালো বলো? ঐ দুটো রঙের তারতম্যেই আমাদের চোখে গোটা জগতের সমস্ত কিছু ধরা দেয়৷ অনেকটা সাদাকালো টিভির মত আরকি! আমাদের চোখে গাছের পাতা, তোমাদের মাথার চুল, রক্ত—এই সব কিছুই সাদা কালোর নানারকম শেড৷ তবে আমাদের বাপু রঙ নিয়ে তোমাদের মত অত মাথাব্যথাও নেই, কারণ দৃষ্টির চেয়ে ঘ্রাণ আর শ্রবণকে আমরা কম গুরুত্ব দেই না! আর যদি সেই ঘুরেফিরে দৃষ্টির কথাই আনো—তাহলেও অল্প আলোয় (মানে তোমরা যাকে অন্ধকার বলো আরকি!)আমরা ঢের ভালো দেখতে পাই!(জামাকাপড়ের মত বিটকেল জিনিস পরার বালাই নেই, তাই তোমাদের মত কলারও নেই, যে তুলবো!)



  তোমরা আবার রঙ এত ভালোবাসো যে রঙবাজি করো, সময়ে সময়ে রঙ পাল্টাও (গিরগিটিও হার মেনে যাবে!)৷ অ্যাডিচিউড দেখানো কে বলো 'রঙ নেওয়া'৷ আর কত বলবো?



   যাই হোক নিজেরা যদি এর পরও নতুন করে রঙ মাখতে চাও, তো মাখো না বাপু! আটকাচ্ছে কে? কিন্তু আমাদের মত চারপেয়েদের রঙ মাখানো যে wrong ব্যাপার এটা কবে ঐ গোল মত মোটা মাথায় ঢুকবে? এরপর আবার বুদ্ধির বড়াই করে৷ লজ্জা করে না? অদৃশ্য কিছু রঙও হয় ভালোবাসার রঙ, আনুগত্যের রঙ সেটা তোমাদের মাথায় ঢুকবে—এটা আশা করাও বাতুলতা!



Rate this content
Log in

More bengali story from Utso Bhattacharyya

Similar bengali story from Comedy