Tanushree Mandal

Tragedy Crime Inspirational

4  

Tanushree Mandal

Tragedy Crime Inspirational

আজকালকার আ্যডজাস্টমেন্ট

আজকালকার আ্যডজাস্টমেন্ট

2 mins
356



"আজকালকার মেয়েরা নাকি আ্যডজাস্টমেন্ট করতে পারে না!!" শুনলাম তো তাই!! আচ্ছা ঠিক আছে মানলাম আ্যডজাস্টমেন্ট করতে পারে না ওরা!! তাতেও আজকালকার দিনের দোষ!! আচ্ছা বাইরে বেরোলে যখন ছেলেরা বলে ওঠে "ওয় হয়!!" তখন চুপ করে থাকবো বুঝি?? এটাকেই বুঝি আ্যডজাস্টমেন্ট বলে?? এই আ্যডজাস্টমেন্ট করলে আমাদের লাভটাই বা কি?? বেকার বেকার সম্মানহানী, অপদস্থ হওয়া!! তারপরেও অনেক মেয়ে চুপ করে যায়!! কিছু বলতে পারে না। তাও আপনারা বলবেন আজকালকার মেয়েরা নাকি আ্যডজাস্টমেন্ট করতে পারে না!! নিজের স্বপ্নটাকে ভেঙে দিয়ে এখনো অনেক মেয়ে বাবার কথায় বিয়ের পিড়িতে বসে!! তাও আপনারা বলবেন আজকালকার মেয়েরা নাকি আ্যডজাস্টমেন্ট করতে পারে না!! এখনো অনেক মেয়ে আছে, যারা নিজের সংসারকে নিজের সবটুকু দিয়ে ভরিয়ে রাখে। আর বিনিময়ে শুধু খোঁটা শুনতে পায়, গরীব বলে।


তাও আপনারা বলবেন আজকালকার মেয়েরা নাকি আ্যডজাস্টমেন্ট করতে পারে না!! নিজের পছন্দ করা মানুষটাকে ভুলিয়ে পরিবারের মতে বিয়ে করে এখনো অনেক মেয়ে!! তাও আপনারা বলবেন আজকালকার মেয়েরা নাকি আ্যডজাস্টমেন্ট করতে পারে না আর কত চাই আপনাদের?? ছেলেরা মেয়েদের অসম্মান করুক আর মেয়েরা চুপ করে থাকুক সবসময়!! এটাকেই আ্যডজাস্টমেন্ট বলেন বুঝি?? রাত করে অফিস থেকে বাড়ি ফিরলে মেয়েটাকে হাজারো প্রশ্নের মুখোমুখি দাঁড় করান আর মেয়েটা একটু জোর গলায় কথা বললেই দোষ ?? সবসময় কথা শুনেও মাথা নীচু করে থাকতে হবে ওদের!! এটাকেই আপনারা আ্যডজাস্টমেন্ট বলেন বুঝি?? কখনো ভেবে দেখেছেন কি?! মেয়েটা কতো আ্যডজাস্টমেন্ট করছে!! আজকালকার মেয়েরাও আ্যডজাস্টমেন্ট করতে পারে!! শুধু তাদের অবস্থাটা ভিন্ন ধরণের!! বোঝার চেষ্টা করুন। না বুঝে কথা বলাটাকি সত্যিই খুব প্রয়োজন?? আচ্ছা ওগুলো সহ্য করে নেওয়াকে কি আ্যডজাস্টমেন্ট বলে না আপনাদের ভাষায়?? প্লিজ না জেনে বুঝে মেয়েটাকে বলবেন না আজকালকার মেয়েরা আ্যডজাস্টমেন্ট করতে পারে না!! ওরাও পারে!! তবে দিন বদলেছে শুধু তার মধ্যে রয়েছে এক ন্যায়ের প্রতিবাদ!! ব্যাস!! বাট তার মানে এটা নয় যে আজকালকার মেয়েরা ঠিক আ্যডজাস্টমেন্ট করতে পারে না!! 


Rate this content
Log in

Similar bengali story from Tragedy