Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Purbali De

Tragedy

4.4  

Purbali De

Tragedy

তবে তাই হোক

তবে তাই হোক

1 min
918





হঠাৎ দেখা ভীড় রাজপথের 

ক্রসিং পারাপারের সময়, 

প্রথমটা দেখে চিনতে পারেনি

থমকে গেছিলাম কিছুক্ষণ। 

না, অনুমান তবে ঠিক

সেই পরিচিত কালো চমশা

কালচে মেরুন ফ্যাকাশে হয়ে যাওয়া পাঞ্জাবি, আর পরিচিত চটের ব্যাগ 

প্রবল এক হুড়োতাড়ার মধ্যে সেও আমাকে দেখা থেকে বিরত থাকেনি - 

এই শহরেও যে খুব শীঘ্রই হারিয়ে যাওয়া যায়,

যোগাযোগ বিচ্ছিন্ন করে সবটা ভুলে দূরে থাকা যায়, সেটা গত চারবছরে বুঝেছি। 

কথা হয়ে ওঠেনি সেদিন, ব্যস্ততার কারণে নাকি অচেনা হয়ে থাকার অভিনয়ে বুঝতে পারিনি । 

কেউ কারর সামনাসামনি হতে পারেনি । 

দূরত্বটা ছিল নামমাত্র, দুজনের দাঁড়িয়ে থাকার মাঝে ছিল একটা বাসস্ট্যান্ডের এসি প্রতীক্ষালয়, 

গন্তব্য কোথায় জানতে পারিনি, বোধহয় চার বছরে বিচ্ছেদের পর এখন সে সংসারী

বেশ সংস্করণ হয়েছে বুঝলাম, কিভাবে? ওই যে ব্যাগটা আর চশমা আধুনিক পড়েছে 

তবে তাই হোক, দূরত্ব অভিমান ভুলতে হবেনা তোমায়, 

শুধু মাঝে মাঝে শহরের রাজপথে দেখা দিও - 

তাহলেই আমি বুঝব , তুমি ভালো আছো।। 


Rate this content
Log in