Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DEBA MONDAL

Tragedy Inspirational

4  

DEBA MONDAL

Tragedy Inspirational

শুধু তুমি - তোমার জন্যে

শুধু তুমি - তোমার জন্যে

2 mins
390


        শুধু তুমি - তোমার জন্যে

                        কলমে - দেবা

জানি তুমি যেখানেই থাকো না কেন ,

আমার কবিতার ছন্দা হয়ে ঝরে পড়ো চরণে!

কবিতারা প্রাণ পায় তোমার প্রেমের স্পর্শে,

তুমি যে কবিতায় শব্দ উপমার ডালি !

আমার সাহিত্যের তুমিই উৎস - তুমিই অন্ত!

তাইতো লেখনীতে তোমাকে খুঁজি চলি বারবার !

আমার কণ্ঠের সুরগুলো শুধু তোমায় খোঁজে ,

তুমি যে আমার সুরের সরগম মাধুরী !

আমি যে গান গাই শুধু তোমারই জন্য,

হৃদয়ের স্বরলিপি শুধু যে তোমাকেই বোঝে !

কবিতারা ভিড় করে তোমার পথ চেয়ে,

তাইতো শব্দের চয়নে তোমাকে অনুভব করি!

যখন একলা পথে ক্লান্ত পথিক আমি ,

দিশাহারা উদাসী জীবনে তুমি শীতল ছায়া !

অদূরে ধুধু মরীচিকা - সামনে অন্তহীন দিগন্ত ,

দেখি তুমি অন্তরে দাঁড়িয়ে আছো বটছায়া হয়ে!

তুমি যে হাত বাড়িয়ে ডাকছো আমাকে ,

তাইতো নির্ভয়ে হতে চাই তোমার চির সফর সঙ্গী!

নিশিতে স্বপ্নেরা ভিড় করে চোখের পাতায় ,

দেখি তুমি দাঁড়িয়ে আছো রঙিন স্বপ্নের ভিড়ে !

সোহাগের মালা তুমি গলেতে পরিয়ে ,

শশী বদন গোলাপ ঠোঁটে চুম্বন এঁকে দিলে!

অজানা আবেগে আমার শরীরে হিন্দোল ওঠে,

তাইতো আঁধার নিশিতে তোমার সঙ্গী হতে চাই !

যখন একাকীত্ব আমাকে ভীষণই ভাবে গ্রাস করে ,

কল্পনার জগতে তোমাকেই অনুভব করি আমি ,

দেখি তুমি ও যে একান্তে বসে কাঁদছো !

যখন প্রাণ বায়ু ধীরে ধীরে নিস্তেজ হয়ে আসে,

তোমার স্বরধ্বনি বাঁচার অক্সিজেন যোগায় !

তাইতো তোমাকে রেখেছি হৃদয়ের গহীনে !

তোমাকে যে অনুভব করি আমার একান্ত জীবনে ,

তোমার কন্ঠস্বর ভুলিয়ে দেয় বুকের যন্ত্রণা গুলোকে!

বিরহের বাঁকে এসে যখনই অন্তর কেঁদে ওঠে,

শুনি তোমার কন্ঠস্বর -"ভয় কি আমি তো আছি!"

তাইতো মনের ক্যানভাসে শুধু তোমারই ছবি আঁকি!

জানি আমার খুশিতে তুমি হবে চির খুশি ,

আমার কান্না-হাসিতে তুমিও যে কাঁদো হাসো !

জীবনের পথ বড়ই আঁকা বাঁকা, তবুও মনে রেখো

তোমার আঁচল ভরিয়ে দেব আমার সাফল্যে দিয়ে !

তাইতো জীবন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছি আমি ,

তোমার দু'চোখের স্বপ্ন পূরণ যে আমার লক্ষ্য !

সৃষ্টির নেশায় যখন উন্মত্ত হয়ে উঠি , তোমার মুখখানি

অনুপ্রেরণা হয়ে চোখের পাতায় ভেসে ওঠে !

হাসি মুখে যেন বলছো -"আমি তোমার সৃষ্টিতে আছি,

ভুলে যেওনা এ লড়াই তোমার আমার !"

তাই আসুক মৃত্যু - ভয় করিনা ,স্বপ্ন সফল করবই,

বিদায়ের পূর্বে সাফল্যের মালা তোমার গলে পরাবো!


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy