Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

DEBA MONDAL

Romance Tragedy Others

3  

DEBA MONDAL

Romance Tragedy Others

কলমের বুকে রক্ত

কলমের বুকে রক্ত

1 min
130


           কলমের বুকে রক্ত

           কলমে-দেবা মন্ডল 


তোমার বুকের জমাট বাঁধা তরল রক্ত,

হৃদপিন্ড থেকে প্রবাহিত হয়ে ঝরে পড়ছে মুখে!

বিষ হয়ে মিশে যাক মানব মস্তিষ্কে ,

বিষের প্রভাবে সৃষ্টি হোক উন্মাদ ছন্দ!

নব ইতিহাস সৃষ্টি হোক , হোক অমর।

স্বার্থক হোক তোমার নব নব সৃষ্টি।


তোমার রক্তে ওঠুক ঝড় - মনে লাগুক আগুন ,

ভুলে যাও নেভানোর মন্ত্র ,

দাউ দাউ করে জ্বলুক মন!

তিরের ফলার ন্যায় তীক্ষ্ণ তোমার ছন্দ ,

হৃদয় বিদীর্ণ করে দূ'চোখে শ্রাবন নামুক !

উইপোকার ন্যায় বাসা বাঁধুক মস্তিষ্কে,

চিন্তা শক্তিকে খোকলা করুক তোমার নব নব সৃষ্টি!


তোমার শব্দ-লয়-ছন্দে ফুটে উঠুক 

প্রেমিকের মনের ভাষা ,

সঙ্গীত হয়ে প্রবাহিত হোক শিল্পীর কণ্ঠে।

তোমার লেখনীতে মিশে থাক ;-- সাফল্য ? না ! 

এতো ক্ষণিকের সুখ ,

মিশে থাক ব্যার্থ প্রেমিকের গল্প!

অন্তর ফেটে দু'চোখে ঝরুক রক্ত অশ্রু !

মনের কোণে উঁকি মারুক তোমার নব নব সৃষ্টি।


তোমার সৃষ্টি গল্পে মনে লাগুক ফাগুন ,

নামুক নয়নে বিরহের শ্রাবণ ধারা! 

হোক একাকীত্বের একান্ত সঙ্গী!

অব্যক্ত যন্ত্রণার ভাষা মিশে থাক তোমার কবিতায় ! 

তোমার রক্তের মায়াজালে আবদ্ধ মনের ভাষা ।

তুমি যে পরম বন্ধু লেখকের , ফুটে ওঠো তার কল্পনার লেখনীতে খাতার পাতায় ! 

তোমার রক্তে সৃষ্টি হোক চির অমর প্রেম কথা ! 



Rate this content
Log in

Similar bengali poem from Romance