Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Romance Classics

3  

Madhuri Sahana

Romance Classics

শিতিকন্ঠ

শিতিকন্ঠ

1 min
12K



শান্ত বরিষণ ধরণীর পরে

বিরোহিনী চাতকের প্রায়

রিমঝিম নৃত্য ময়ূরীর পায়ে পায়ে ।।

বাদলমেঘ দূত ,

প্রভঞ্জন করেছে বেপথু

ভেসে গেছে দূরে ।

গিরিরাজ মগ্ন তপস্যা পরে

তুষারের কোলে চির ঘুমে 

জমে যাবে জলধর ,

কাদম্বিনী হারিয়েছে পথে ।

সমীরণ বিজলীর কানা কানি

ঋতুরাজ জানেন কাহিনী ।

বসুধা বিজলীর শত্রুতা

বিজলীর রূপ মুগ্ধ পবন

বসুধার দুঃখের হয়েছে কারন ।

তৃষিত বসুধা শুষ্ক শরীর

বিশল্যকরণি মাত্র বারিধারা ।

পিনাকপানি ডমরু সাথে

কৈলাস হতে নামি দক্ষরাজ গৃহে

সতীর স্মরণে ধূর্জটি নতমস্তক ।

স্মৃতি বিস্মৃতির বাদল বারিধর

কিছু ব্যাথা ঝরে পরে শিতিকন্ঠ হতে ।

নৃত্যের ছন্দে জলতরঙ্গ ভূমিতে

শ্রাবণের ধারাপাতে পূর্ণ মনোরথ ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance