Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Fantasy Others

3  

Partha Pratim Guha Neogy

Fantasy Others

স্বপ্নের দুনিয়া

স্বপ্নের দুনিয়া

1 min
353


মাটির ভালোবাসায় আমি দিশেহারা ,

ভাগ্যের পরিহাসে হলাম আমি গৃহছাড়া । 


রঙ্গীন স্বপ্ন সব পাড়ি দেয় মেলে পাখা ,

মায়াভরা চেনা মুখ সব পড়ে যায় ঢাকা । 


অচেনা পথ-ঘাট আর অচেনা প্রকৃতি,

অজানা সংস্কৃতির মাঝে আমি হ্মনিকের অতিথি । 


গগনচু্ম্বী ভবন আর চাকচিক্যময় মানুষ ,

অর্থের তোড়ে ভাসায় তরী ,উড়ায় রঙ্গীন ফানুস । 


মনের ক্ষুধায় বেহুশ দুনিয়া; জঠরের জ্বালার হাহাকার,

অনাহারে মরে মানুষ , নেই কোন তার প্রতিকার । 


ভোগের সুখে মত্ত দুনিয়া ; মনের খোঁজে শূন্য,

বাঁধন হারা লোলুপ দৃষ্টি হতে চায় আদিম বন্য । 


হাত বাড়ালেই সঙ্গী মিলে ,মদের গ্লাসে চুমুক ,

লাল-নীল স্বপ্নে বিভোর , আত্নভোলায় মহাসুখ । 


মরীচিকার মায়া আমায় তাড়া করে রাত-দিন ,

প্রলোভনী আকর্ষণে করতে চায় আমায় আদৰ্শহীন। 


অতীতের পিছুটান দিয়ে যায় নাড়া ,

দেশমাতৃকার অনুরাগ আমায় দেয় বার বার সাড়া । 


যেখানে বাস্তবতা আমায় কুরে কুরে খায় ,

সেখানে রোমান্টিকতার বিহঙ্গগুলো ভয়ে উড়ে পালায় । 


প্রচ্ছন্ন আশার কপোত গুলো ডানা জাপটায় ,

স্বপ্নগুলো বীজ বুনে চলে নতুন ভোরের অপেক্ষায় ।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy