Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Pritam Mukherjee

Romance Classics Fantasy

3  

Pritam Mukherjee

Romance Classics Fantasy

সব চরিত্রই কাল্পনিক

সব চরিত্রই কাল্পনিক

1 min
139



গভীর রাতে হঠাত করে

বেড়ে ওঠা অনুভূতি গুলো,

বইয়ের ভাষায় কবির আশায়

মলাটে জমে থাকা উপেক্ষার ধুলো,

গিটারের সুরে ভেসে আসা মিষ্টি গানে,

নাহয় বিরহ আজ সাথ দিক।

আসলে সব চরিত্রই কাল্পনিক।

পরিহাসে কখনো মেটেনি ভালোবাসা

মনখারাপ আর পায়নি কোনো ভাষা,

ভাঙাচোরা রাস্তাই তোমায় পাশে পাওয়ার আশা,

এই দুর্যোগের রাতে ভয়াবহ রূপকথায়

বাঁধনহীন উত্তাল মহাসমুদ্রে,

আমি কম্পাস হারানো এক নাবিক

আসলে সব চরিত্রই কাল্পনিক।

অতীতের ইতিহাসে জীবন নিয়ে খেলা,

কতশত অগ্গতা অনেকটা অবহেলা,

হয়তো আসতে পারে খুশির দিন

যেমন রাত পেরিয়ে আসে দিনেরবেলা,

অচেনা অজানা শহরে কাটানো এতগুলো বছর

তবু আমি ভুল করেছি তোমার বাড়ির দিক।

আসলে সব চরিত্রই কাল্পনিক।

সেদিনও তো আবার রাস্তাই হলো দেখা,

জঞ্জাল ভরা ফুটপাতে তুমি দাঁড়িয়ে ছিলে একা,

দেখছিলে আড়চোখে আর অনুভতি দিচ্ছিলে ঢাকা।

জানি তুমি মেপেছিলে সেদিন আমি কতটা বোকা,

ভুলভ্রান্তি আর রাত জাগা পাখিগুলো

আমার বুকের খাঁচায় আশ্রয় নিক।

আসলে সব চরিত্রই কাল্পনিক।


Rate this content
Log in