Manjula Acharya

Abstract Fantasy Others

3  

Manjula Acharya

Abstract Fantasy Others

সান্ধ্য ভ্রমণ

সান্ধ্য ভ্রমণ

1 min
332


পশ্চিম দিগন্তে অস্ত রবির রক্তিম আভায় 

       মন যে হলো আনমনা

ছাদের ওপর আলো আঁধারে চেয়ারে বসে

        ভাবনা পাখি মেলিল ডানা

ভাবতে ভাবতে কখন যে নেমেছি নীচে

        বেড়িয়ে পড়েছি সান্ধ্য ভ্রমণে

গগনে গগনে রাঙা আবিরের খেলা 

         চমক লাগে মোর দু নয়নে

মৃদু মলয়ের পরশে চিত্ত ভরে যে হরষে 

        নামিছে সন্ধ্যা নিয়ে দীপ শিখা

গোঠে ফিরে চলে গরু বাছুরের দল 

         আকাশের পটে বাঁকা চাঁদ আঁকা

কুলায় ফিরিছে শ্রান্ত পাখিরা দলে দলে

          শাঁখ বেজে ওঠে ঘরে ঘরে

রাস্তা হয়ে ওঠে বেশ জমজমাট

        লোক আর গাড়ি ঘোড়ার ভীড়ে

মনে হয় গাছেরা যেন চুপি চুপি কথা বলে

        প্রকৃতির আলো নিভে আসে

রাস্তায় রাস্তায় কৃত্রিম আলোর বন্যা 

        বুনো ফুলের মেলা যে ঘাসে

নাম না জানা সে কো কোন ফুলের গন্ধে

        মনে যে লাগে ছোঁয়া

গুনগুনিয়ে ওঠে যে পরানপ্রজাপতি 

         প্রাণে বয় দখিন হাওয়া ।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract